সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

রোজায় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত: হাইকোর্ট

রোজায় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: রোজায় প্রাথমিক বিদ্যালয় এবং সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার বিষয়ে সরকারের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। রবিবার (১০ মার্চ) এ সংক্রান্ত এক রিটে প্রাথমিক শুনানির পর বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

আদালতের রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ কে এম ফয়েজ ও আইনজীবী মাহমুদা খানম। পরে আইনজীবী এ কে এম ফয়েজ সাংবাদিকদের বলেন, ‘রমজানে প্রাথমিক বিদ্যালয় ১০ দিন এবং সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয় ১৫ দিন খোলা রাখতে সরকার গত ৮ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন দেয়।

দুটি প্রজ্ঞাপনের কার্যকারীতা দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।” এ আদেশের ফলে রোজা চলাকালে প্রাথমিক বিদ্যালয়সহ সরকারি/বেসরকারি মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চালানো যাবে না বলে জানান এই আইনজীবী।

রোজার প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত জানিয়ে গত ৮ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একই দিন শিক্ষা মন্ত্রণালয়ও বিজ্ঞপ্তি দেয়।
এতে ১১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত জানানো হয়।
যানজট, শিশুদের মধ্যে রোজা রাখার চর্চা গড়ে তোলা, রোজা রেখে ক্লাস করা কষ্টের ইত্যাদি যুক্তিতে প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন শফিউর রহমান চৌধুরী নামের এক ব্যক্তি। শুনানির পর রুলসহ আদেশ দিলেন উচ্চ আদালত।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology